আংশিক লকডাউনে শহরের বাজার গুলিতে পরিদর্শনে পুলিশ আধিকারিকরা

9th May 2021 10:32 am বাঁকুড়া
আংশিক লকডাউনে শহরের বাজার গুলিতে পরিদর্শনে পুলিশ আধিকারিকরা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : সকাল সকাল বাঁকুড়া শহরের বিভিন্ন বাজার ঘুড়ে দেখলেন বাঁকুড়া জেলা পুলিশের আধিকারিকরা । 

করোনার সংক্রমণ প্রতিরোধ করতে রাজ্য সরকার গোটা রাজ্য জুড়ে আংশিক লকডাউন ঘোষণা করেছেন । তাই লকডাউন সফল করতে পথে নামল বাঁকুড়া জেলা পুলিশ রবিবার বাঁকুড়ার চকবাজার লালবাজার সহ বিভিন্ন বাজারগুলিতে কেমন ভিড় রয়েছে তা খতিয়ে দেখেন তারা এবং সাধারণ মানুষকে সচেতন করতে বাঁকুড়ার পুলিশের ডিসটিক  ইনফর্মেশন পুলিশ অফিসাররা । করোনার সংক্রমণ প্রতিরোধ করতে রাজ্য সরকার রাজ্যজুড়ে আংশিক লকডাউন  ঘোষণা করেছে তখন রবিবার বাঁকুড়ার বিভিন্ন বাজারে সকাল থেকে দেখতে পাওয়া যাচ্ছে





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।